Wednesday, March 1, 2017

মেদ ভুড়ি কমাবে বেগুন! (ভিডিও)



অতিরিক্ত ওজন নিয়ে দুশ্চিন্তায়? খাওয়া কমিয়ে দিয়েছেন, জিমে ঘাম ঝরাচ্ছেন। তবুও কাজ হচ্ছে না? তাহলে এবার বেগুন ট্রাই করুন।

চমকে উঠলেন বুঝি? ভাবছেন ওজন কমানোর সঙ্গে বেগুনের কী সম্পর্ক? অবশ্যই সম্পর্ক আছে!

আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে বলা হয়েছে, নিয়মিত বেগুন ভেজানো পানি খান, আর দেখুন ম্যাজিকের মতো কীভাবে আপনার ওজন কমে। বেগুনের পানিকে মিরাক্যল ওয়াটার বা অলৌকিক, বিস্ময়কর পানিও বলা হয়ে থাকে। শুধু ওজন কমানো নয়, এই পানি আপনার এনার্জি লেভেলকেও কমিয়ে দেবে।
বেগুনে আছে অনেক পুষ্টিগুণ। পাশাপাশি এর ক্যালোরি কাউন্ট বেশ কম। তাই বেগুন আপনাকে মোটা না করেই সুস্বাস্থ্যের অধিকারী করে তুলবে। বেগুনে ফাইবার বেশি থাকায় ডায়াবেটিক রোগীদের জন্যও এটি বেশ ভালো। কনস্টিপেশনের সমস্যা থাকলেও নিয়মিত বেগুনের পানি আপনার জন্য অত্যন্ত উপকারী।

জেনে নিন, কীভাবে তৈরি করবেন বেগুনের পানি:

একটা মাঝারি মাপের বেগুন ভালো করে ধুয়ে চাকা চাকা করে কেটে নিন (খোসাসহ)। একটা কাঁচের জার জগে বেগুনের টুকরোগুলো পরপর সাজিয়ে রাখুন। এরপর জড়ে এক লিটার পানি ঢেলে দিন। একটা আকারের পতিলেবু নিংড়ে পুরো রস এর মধ্যে মিশিয়ে দিন। চামচ দিয়ে ভালো করে মিশিয়ে সারা রাত ফ্রিজে রেখে দিন।
পরের দিন থেকে সকালের নাস্তা, দুপুর কিংবা রাতের খাবারের আগে এক কাপ করে এই পানি খান। সারাদিনে এক কাপ করে এই পানি খাবেন। সপ্তাহ দুয়েকের মধ্যে ফল পাবেন।


বেশি উপকার পাওয়ার ক্ষেত্রে সবুজে ভরসা না রেখে এবার বেগুনেই বেশি ভরসা রাখুন। কেননা, বেগুনি রঞ্জক ওজন কমাতে বিশেষ উপকারী।

বি:দ্র: বেগুনটি অর্গানিক চাষ বা রাসায়নিক সার ছাড়া চাষের হলে আরো বেশি ফল পাবেন।


ভিডিও:

0 comments:

Post a Comment

Copyright © 2015 মিডিয়া স্টারস
| Distributed By Gooyaabi Templates