Friday, March 10, 2017

দ্বিতীয় কন্য সন্তান আসছে জাকারবার্গ-প্রিসিলার ঘরে



ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এক স্ট্যাটাসে জানিয়েছেন, তিনি এবং স্ত্রী প্রিসিলা চ্যান আরেকটি কন্যা সন্তানের প্রত্যাশা করছেন।

২০১৫ সালের ডিসেম্বর প্রথম কন্যা সন্তানের পিতা হয়েছিলেন মার্ক জাকারবার্গ। খুব শিগগির আরেকটি কন্য সন্তানের মা হতে চলেছেন প্রিসিলা।

মার্ক জাকারবার্গ তার ফেসবুক পোস্টে বলেন, প্রিসিলা এবং আমি একটি সুসংবাদ শেয়ার করে আনন্দিতবোধ করছি যে, আমরা আরেকটি কন্যা সন্তানের প্রত্যাশা করছি।

আমাদের প্রথম সন্তান ম্যাক্সের জন্মগ্রহণের সময় যে জটিলতা হয়েছিল যার কারণে শংকা ছিল দ্বিতীয় সন্তান নেওয়া আদৌ সম্ভব হবে কি না। তবে সে শঙ্কা কাটিয়ে প্রিসিলা আবারো মা হতে চলেছে। আমাদের প্রথম প্রত্যাশা শিশুটি সুস্থ হবে এবং দ্বিতীয় প্রত্যাশা শিশুটি মেয়ে হবে। বোন থাকার চেয়ে বড় কোনো উপহার রয়েছে বলে আমি মনে করি না। আমরা খুবই খুশি যে, তারা একে অপরের বোনের সঙ্গ পাবে।

নিজের ও প্রিসিলার ছেলেবেলার কথা জানিয়ে জাকারবার্গ বলেন, আমি তিন বোনের সঙ্গে বড় হয়েছি এবং তাদের কাছে থেকে স্মার্ট, শক্তিশালী হওয়া শিখেছি। তারা শুধু আমার বোন ছিল না, আমার সেরা বন্ধুও ছিল। তারা লেখালেখি, কাজ, সংগীত, রান্না, খেলাধুলায় সবদিকে উদগ্রীব হয়ে থাকতো এবং তারা আমাকে দেখিয়েছে কিভাবে পরস্পরের সঙ্গে প্রতিযোগিতা করে এগিয়ে যাওয়া যায় এবং একসঙ্গে তা উপভোগ করা যায়।

প্রিসিলা দুই বোনের সঙ্গে বড় হয়েছে এবং তারা প্রত্যেকেই পরিবারে নিজেদেরকে গুরুত্বপূর্ণ করে তুলেছে। তারা শিক্ষাজীবন থেকে শুরু করে বর্তমানে ব্যবসায় পর্যন্ত একে অপরকে সমর্থন করে চলেছে।

প্রত্যেক মানুষেরই জীবনে উন্নতির পেছনে শক্তিশালী অবদান রয়েছে মা, বোন, বন্ধুদের। আগত আরেকটি কন্যা সন্তানের জন্য আমরা উন্মুখ হয়ে রয়েছি এবং তাকে পৃথিবীর আরেকজন শক্তিশালী নারী হিসেবে গড়ে তুলতে আমরা যথাসাধ্য চেষ্টা করবো।

উল্লেখ, হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় চ্যানের সঙ্গে পরিচয় হয় জাকারবার্গের। ৯ বছর প্রণয়ের পর ২০১২ সালে বিবাহবন্ধে আবদ্ধ হোন তারা। ২০১৫ সালে ডিসেম্বর এই দম্পত্তির প্রথম কন্যা সন্তান ম্যাক্স পৃথিবীর আলো দেখার পর চ্যান-জাকারবার্গ ইনিশিয়েটিভ গঠনের মাধ্যমে ৯৯ শতাংশ সম্পত্তি মানবকল্যানে ব্যয়ের ঘোষণা দেন মার্ক জাকারবার্গ ও প্রিসিলা চ্যান।

তথ্যসূত্র : বিজনেস ইনসাইডার


0 comments:

Post a Comment

Copyright © 2015 মিডিয়া স্টারস
| Distributed By Gooyaabi Templates